বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিয়ানীবাজার সমিতি’র ২ হাজার কবর ক্রয়ে ইতিহাস সৃষ্টি

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিয়ানীবাজার সমিতি’র ২ হাজার কবর ক্রয়ে ইতিহাস সৃষ্টি

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ২ হাজার কবর ক্রয় করেছে। গত ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার নিউজার্সিতে ফাউন্টেন লন মেমোরিয়াল পার্ক সিমিট্রিতে এসব কবরস্থান ক্রয় করে। একসাথে দুই হাজার কবর ক্রয় করার মধ্যদিয়ে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ প্রবাসে নতুন ইতিহাস সৃষ্টি করছে বলে জানান সমিতির সভাপতি আব্দুল মান্নান এবং সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব। এর আগে যুক্তরাষ্ট্রে কোন বাংলাদেশী সংগঠনের একসাথে দুই হাজার কবর ক্রয় করার কোন নজির নেই বলে জানান তারা। ফাউন্টন লন মেমোরিয়াল পার্ক সিমিট্রি কর্তৃপক্ষ মি. মাইকেল, মি. মাইকেল জুনিয়র এবং বারেন্ডা এলিস থেকে কবরস্থানের জন্য সাইনআপ ও কাগজ পত্র গ্রহন করেন সমিতির সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান দুখু ও সমিতির এটর্নী হাসান মালিক। কবরস্থান পরিদর্শন ও চুক্তি স্বাক্ষরের সময় আরও উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা বুরহান উদ্দীন কপিল ও আহমেদ এ হাকিম, সহ সাধারণ সম্পাদক আবদুন নূর হারুন, সাংগঠনিক সম্পাদক এটিএম তালহা, দপ্তর সম্পাদক আব্দুল হামিদ, কমিউনিটি এক্টিভিস্ট জহির উদ্দিন জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী নজিব আলী, আসাদ উদ্দিন প্রমুখ। কবরস্থানের কাগজ পত্র গ্রহন শেষে উপস্থিত সমিতির সদস্যবৃন্দকে সাথে নিয়ে মহান আল্লাহ পাকের নিকট শুকরিয়া জ্ঞাপন করে দোয়া পরিচালনা করেন উপদেষ্টা হাজী শামসুল ইসলাম।
সমিতির সভাপতি আব্দুল মান্নান এবং সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব জানান, সমিতির ক্রয়কৃত ২০০০ কবরের মূল্য ১.২ মিলিয়ন ডলার। এর মধ্যে ৩০’/. ডাউন পেমেন্ট ৩৬০০০০ ডলার। তারা জানান, বিয়ানীবাজার সমিতি নিজেদের নামে ২০০ টি কবর রাখবে। বাকী কবরগুলো ১৮ টি বিভিন্ন আঞ্চলিক সংগঠন ও প্রতিষ্ঠানের মাঝে ভাগ করে দেয়া হবে, যার সমুদয় মূল্য তারা ৮ মাসের কিস্তিতে সমিতিকে পরিশোধ করবে। তারা বলেন, আঞ্চলিক সংগঠনগুলো কবরে স্বয়ংসম্পূর্ণ হলে বিয়ানীবাজার সমিতির উপর থেকে কবরের চাপ কমবে।
সমিতির সভাপতি আব্দুল মান্নান এবং সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব বলেন, বর্তমান কমিটি দায়িত্ব নেয়ার পর থেকে সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড ছাড়াও দেশে-প্রবাসে বিভিন্ন জনকল্যণমূলক কর্মকান্ড অব্যহাত রেখেছে। বর্তমান কমিটি বিয়ানীবাজারবাসীর জন্য যেন আরও মহৎ কাজ করতে পারে সেজন্য তারা সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।
তারা জানান, কবর বন্টনের জন্য নির্ধারিত ১৮ টি আঞ্চলিক সংগঠন ও প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ছোটদেশ সোস্যাল অর্গানাইজেশন ইউএসএ ইনক, শ্রীধারা জনমঙ্গল সমিতি ইউএসএ ইনক, গোলাবশাহ এসোসিয়েশন অব আমেরিকা ইনক, বৈরাগী বাজার এসোসিয়েশন অব আমেরিকা ইনক, পাতন আব্দুল্লাহপুর সোসাইটি ইনক, বড়লেখা সোস্যাল এন্ড কালচারাল এসোসিয়েশন ইনক, চন্দগ্রাম ওয়েলফেয়ার সোসাইটি ইনক, খাশারীপাড়া সোসাইটি ইনক, তিলপাড়া ইউনিয়ন, বাংলাবাজার জামে মসজিদ ইনক, মাদানী মসজিদ ইনক, ১০৮ জ্যামাইকা এলএলসি, আব্দুল হামিদ কুনাগ্রাম, তালহা ইনক, ফুলতলী জামে মসজিদ এন্ড ইসলামিক ইন্সটিটিউট ওজনপার্ক ইনক, ইফজাল আহমেদ ফেনগ্রাম, রিচমন্ডহিল জামে মসজিদ ইনক এবং বাবুল এস আহমেদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877